আহমদিয়ার দাফনে উগ্রপন্থিদের বাধা | bdnews24.com

আহমদিয়ার দাফনে উগ্রপন্থিদের বাধা
Mon, Apr 26th, 2010 1:19 am BdST
Dial 2324 from your mobile for latest news
ঢাকা এপ্রিল ২৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- রাজধানীর তেজগাঁও নাখালপাড়া এলাকায় আহমদিয়া মুসলিম জামাতের এক বৃদ্ধার দাফনে বাধা দেয় খতমে নবুয়ত মুভমেন্টের চরমপন্থি অনুসারীরা।

রোববার সকালে স্থানীয় রহিম মেটাল কবরস্থানে কবর খোড়ার পর দাফনে দুদফা বাধা দেয় তারা।


তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি ওমর ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আকিমুন নেসা নামের ওই বৃদ্ধা মারা যাওয়ার পর তেজগাঁওয়ের রহিম মেটাল জামে মসজিদ কবরস্থানে দাফনের জন্য কবর খোঁড়া হয়। কিন্তু ওই মসজিদ ও মাদ্রাসার লোকজন এবং খতমে নবুয়ত মুভমেন্টের অনুসারীরা বাধা দেয়।

এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে খবর পেয়ে শিল্পাঞ্চল থানা পুলিশ ঘটনাস্থলে যায়।

পরে বিকালে পুলিশ পাহারায় প্রয়াত ওই বৃদ্ধাকে নাখালপাড়া সড়ক ও জনপথ বিভাগের কবরস্থানে দাফন করা হয় বলে জানান ওসি ওমর ফারুক।

আকিমুন নেসার ছেলে নাদিম হাসান জানান, মসজিদ ও মাদ্রাসার লোকজন বাধা দেওয়ায় পশ্চিম নাখালপাড়া সড়ক ও জনপথ বিভাগের কবরাস্থানে দাফন করার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে আরেক দফা বাধা দেওয়া হয়।

পরে পুলিশের সহায়তায় বিকাল সোয়া ৪টার দিকে স্থানীয় ৩৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মুজিবুর রহমানের তত্ত্বাবধানে সড়ক ও জনপথ বিভাগের কবরস্থানে তাকে দাফন করা হয় বলে জানান নাদিম হাসান।

বিডিনিউজ টোয়েন্টফোর ডটকম/এসএইচএ/ডিডি/এইচএ/০১১২ ঘ.
WARNING: Any unauthorised use or reproduction of bdnews24.com content for commercial purposes is strictly prohibited and constitutes copyright infringement liable to legal action.

0 comments:

Post a Comment