Weekly News of Ahmadiyya Muslim Jamaat

পাকিস্তানে আহমদীয়া মসজিদে বর্বোরচিত এবং অমানবিক আক্রমনের প্রেক্ষাপটে

সংবাদ বিজ্ঞপ্তি

২৮ মে ২০১০ ইং রোজ শুক্রবার জুমুআর খুতবার সময় পাকিস্তানের লাহোরস্থ আহমদীয়া মসজিদে ধর্মীয় উগ্রপন্থীরা সশস্ত্র আক্রমণ চালায়। শহরের গড়্‌হী শওতে অবস্থিত মসজিদ ‘দারুয্ যিকর’ এবং মডেল টাউনে অবস্থিত ‘বায়তুন নূর মসজিদ’-এ একই সময় এই আক্রমণ চালানো হয়। এই মসজিদ দু’টি প্রায় ১৫ কিলোমিটার দুরত্বে অবস্থিত। পবিত্র জুমু’আর দিন নিরীহ ও নিরপরাধ আহমদীরা যখন জুমুআর নামায আদায়ের উদ্দেশ্যে মসজিদে সমবেত হন তখন এই পৈশাচিক আক্রমণ চালানো হয়। সূত্র জানায়, সশস্ত্র উগ্রপন্থীরা এলোপাতাড়ি গুলি ছুড়তে ছুড়তে মসজিদে প্রবেশ করে আর একই সাথে গ্রেনেড হামলাও অব্যাহত রাখে। এরপর থেমে থেমে বিষ্ফোরণ ঘটাতে থাকে এবং অনবরত বৃষ্টির মত গুলি ছুড়তে থাকে।

অগণিত নিষ্পাপ আহমদী ঘটনাস্থলেই শাহাদাত বরণ করেন এবং অনেকেই গুরুতর আহত হন, ইন্নালিল্লাহি ওয়া ইন্নলিল্লাহে রাজেউন। ঘটনার সময় শত শত আহমদী মুসল্লি জুমুআর নামায আদায়ের উদ্দেশ্যে মসজিদে উপস্থিত ছিলেন।

প্রকাশ থাকে যে, আহমদীয়া মুসলিম জামা’ত, দীর্ঘকাল যাবত পাকিস্তানে চরম বিরোধিতার সম্মুখিন। বিভিন্ন সময় আহমদীদের অনুষ্ঠানাদীকে চরমপন্থীরা আক্রমণের লক্ষ্যে পরিণত করে আসছে। পাকিস্তানের আহমদীদেরকে বিশেষ করে নেতৃস্থানীয় আহমদীদেরকে বিভিন্ন স্থানে পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছিল। কিন্তু শুক্রবারের এই হৃদয়বিদারক ঘটনা জঙ্গীবাদীদের পক্ষ থেকে একটি সুসংগঠিত ও সুপরিকল্পিত হীন আক্রমণ। এই বর্বর ও পাশবিক আক্রমন সেই আহমদীয়া মুসলিম জামাতের উপর করা হয়েছে যারা নিজেরাও কলেমা পাঠকারী। সমগ্র বিশ্বে আল্লাহ্ তা’লা ও মুহাম্মদ রসূলুল্লাহ্ (সা.)-এর নামকে সমুন্নত করার জন্য এই জামাত অহোরাত্র কাজ করে যাচ্ছে। আহমদীয়া মুসলিম জামাতের পবিত্র প্রতিষ্ঠাতা হযরত মির্যা গোলাম আহমদ কাদিয়ানী (আ.) এবং তাঁর খলীফাদের শিক্ষা অনুযায়ী জামাতে আহমদীয়ার প্রতিটি সদস্য নিজ নিজ দেশে শান্তিপ্রিয় নাগরিক হিসেবে সুপরিচিত।

বিশ্বের সকল প্রান্তে বসবাসকারী আহমদীর কাছে অনুরোধ, আপনারা সমস্যা কবলিত আহমদীদের জন্য বিশেষভাবে পাকিস্তানে বসবাসরত আহমদীদের নিরাপত্তার জন্য দোয়া করুন। আল্লাহ তা’লা আহমদীয়া জামা’তের প্রত্যেক সদস্যকে স্বীয় নিরাপত্তার বেষ্টনীতে আশ্রয় দিন, আমীন!

প্রাপ্ত সুত্রঃ কেন্দ্রীয় বাংলা ডেস্ক, লন্ডন, ইউকে

0 comments:

Post a Comment